অসমে মুসলিম লিগের পুনরাগমন কী পুনঃরায় হিন্দু গণহত্যার ইঙ্গিত দিচ্ছে ?

 
কেন হচ্ছে মুসলিম লিগের পুনরাগমন ? 

সংক্ষিপ্ত পরিচয়ঃ-
১৯০৬ সালে মুসলিম লিগ জন্মলগ্ন থেকেই হিন্দুবিরোধী বাতাবরণ দেশের মধ্যে সৃষ্টি করে আসছিল । খিলাফত আন্দোলনের নামে হিন্দুদের গণহত্যা থেকে শুরু করে ১৯২১ সালে কেরলের মোফলায় হাজার হাজার হিন্দুদের গণহত্যা , নোয়াখালী হিন্দু গণহত্যা , গ্রেট কলকাতা কিলিং , দেশভাগ সহ অন্যান্য হিন্দু গণহত্যাগুলি হচ্ছে ভারতে মুসলিম লিগের অবদান ।

অসমের মুসলিমদের কেন মুসলিম লিগের বিশেষ প্রয়োজনঃ-
অসমে মুসলিম লিগ নতুন নয় বা হঠাৎ করে আসছে না । যেহেতু মুসলিম লিগ ঢাকায় স্থাপনা হয়েছিল সুতরাং অসমে তাদের অধিকার স্থাপনা করা স্বাভাবিক । অসমের মুসলিম বহুল এলাকাগুলিতে স্বাধীনতার পূর্বে মুসলিম লিগের বিশেষ প্রভাব ছিল । অসমের মুসলিমরাও মহাম্বদ আলি জিন্নার হিন্দু গণহত্যা ডাকে সাড়া দিয়ে অসমের বিভিন্ন স্থানে লিগের সামরিক কার্যসূচীকে সফল করেছিল । তৎকালীন ভারতের সিন্ধু  প্রদেশ , পূর্ব বঙ্গ , পশ্চিমবঙ্গ , কাশ্মীর , হায়দ্রাবাদ , পাঞ্জাবের মতো অসমের মুসলিমদের স্বপ্ন ছিল যে অসমকে কীভাবে পাকিস্তানে অন্তর্ভুক্ত করা যায় । কিন্তু অসমে মুসলিমদের জনসংখ্যা কম হওয়ার দরুণ রাষ্ট্রবাদী হিন্দু নেতাদের প্রচেষ্টায় তা সম্ভব হয়নি,  শুধু সিলেটের মুসলিম বহুল কিছু অংশকেই পাকিস্তানে অন্তর্ভুক্ত করতে পেরেছিল । 
দেশভাগের পর অসমে ধীরে ধীরে মুসলিমদের জনসংখ্যা বৃদ্ধি পেতে থাকে । ১৯০১ সালে ১৫% মুসলিম জনসংখ্যা থেকে ২০১১ সালে ৩৪% তে এসে পৌছল ।
অসমের প্রায় নয়টি জেলা মুসলিম বহুল হয়ে পড়ে ও আগামী জনগণনায় অসমে প্রায় পনেরোটি জেলা মুসলিম বহুল হওয়ার সম্ভাবনা । তাই অসমের মুসলিমদের পুরানো স্বপ্ন সফল করার জন্য অসমের মুসলিম বুদ্ধিজীবীরা পুনরায় মুসলিম লিগকে ফিরিয়ে এনেছেন । মুসলিম জনসংখ্যা বৃদ্ধি অসমের মুসলিম নেতাদের মধ্যে পুনরায় ১৯৪৭-এর স্বপ্ন দেখাচ্ছে ।

অসমে মুসলিম মূখ্যমন্ত্রী করার পরিকল্পনা 


মুসলিম বহুল বরাক হতে চলেছে মুসলিম লিগের প্রয়োগক্ষেত্র 


হিন্দু গণহত্যার জন্য দায়ি মুসলিম লিগের কৃতজ্ঞতা স্বীকার বরাকের মুসলিমদের 


নিজেকে মানবধিকার কর্মী পরিচয় দেওয়া উগ্রবাদী
আব্দুল ওয়াহাব মুসলিম লিগের কৃতজ্ঞতা স্বীকার করছে । জনৈক ব্যক্তি বিগত অনেক দিন থেকে নিজেকে স্বঘোষিত মানবধিকার কর্মী পরিচয় দিয়ে বরাকে বিবেদ সৃষ্টি করছিল । 
__________________________________________


হিন্দু মেয়েদের কীভাবে লাভ জিহাদের ফাঁদে ফাঁসানো হয় ।
___________________________________________
সনাতন ধর্ম কেন খারাপ 

Comments

Post a Comment

Popular posts from this blog

দক্ষিণ অসমের বরাক উপত্যকার হিন্দু নির্যাতন বাংলাদেশকেও হার মানায়

মুসলিম ও অ-মুসলিমদের মধ্যে ঈর্ষা, দ্বেষ, হিংসা, জিহাদ সৃষ্টি করা কুরাণের আয়াতগুলি

মুসলিম জনসংখ্যা বৃদ্ধি কীভাবে ভারতকে ধীরে ধীরে বিভক্ত করে চলেছে ।